দুঃস্থদের পাশে দাঁড়ালো ‘পাশে আছি’

মুগ্ধতা.কম

২৮ জুন, ২০২০ , ৭:১৯ অপরাহ্ণ ; 477 Views

দুঃস্থদের পাশে দাঁড়ালো 'পাশে আছি'

দুঃস্থদের পাশে দাঁড়ালো 'পাশে আছি'

‘হাত পেতে চাওয়া কিংবা ভিক্ষা নয় স্বাবলম্বী হতে চেষ্টা করি’- এই শ্লোগানকে সামনে রেখে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকালে দুঃস্থদের সহায়তায় এগিয়ে এলো স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘পাশে আছি।’

সংগঠনের উদ্যোগে ২৮ জুন রবিবার সকালে রংপুর নগরীর পার্বতীপুর এলাকায় কয়েকজন দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয় ব্যবসায় সামগ্রী। এসব সামগ্রীর মধ্যে রয়েছে ব্যাটারি চালিত ভ্যান, সেলাই মেশিন এবং নগদ টাকা।

সকালে এলাকার ঈদগাহ মাঠে এসব সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ড. মুস্তাফিজুর রহমান, কবি হেলেন আরা সিডনী, লেখক ও চিকিৎসক ফেরদৌস রহমান পলাশ, লেখক ও সংগঠক জাকির আহমদ, রিফাত হোসেন রিহান প্রমুখ।

সময় নগরীর পার্বতীপুর পশ্চিম পাড়া এলাকার নাজমুল হোসেন রনিকে একটি ব্যাটারি চালিত ভ্যান, শতরঞ্জি পাড়ার শিউলি বেগমকে সেলাই মেশিন এবং গনেশপুরের ক্ষুদ্র ব্যবসায়ী মর্জিনা বেগমের হাতে নগদ ১০ হাজার টাকার চেক তুলে দেয়া হয়।

সংগঠনের অন্যতম উদ্যোক্তা হেলেন আরা সিডনী বলেন, বরাবরই বিভিন্ন দুর্যোগে আমরা দুঃস্থদের পাশে দাঁড়াবার চেষ্টা করি। এবার করোনাকালে অনেক মধ্যবিত্ত পরিবারও বিভিন্ন কাজে যোগ দিতে বাধ্য হয়েছে। বন্ধ হয়ে গেছে অনেকের ব্যবসা। এর মধ্যেই আমরা খবর পাই, নগরীর এইসব মানুষদের খুবই সাহায্যের প্রয়োজন। যদিও আমাদের সহায়তা প্রাপ্ত ব্যক্তির সংখ্যা কম, কিন্তু আমরা চেষ্টা করেছি এ তিনজনকেই এবারের মতো স্বাবলম্বী হবার পথ করে দেবার।

ভবিষ্যতে এরকম সহায়তা অব্যাহত থাকবে বলে জানান ড. মোস্তাফিজার রহমান ও লেখক ফেরদৌস রহমান পলাশ।

সংগঠক জাকির আহমেদ সমস্ত ভালো উদ্যোগে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •