শুভ জন্মদিন, শেখ হাসিনা

রেজাউল করিম মুকুল

২৮ সেপ্টেম্বর, ২০২১ , ৭:২০ অপরাহ্ণ ; 89 Views

শুভ জন্মদিন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন আজ ২৮ সেপ্টেম্বর। চতুর্থবারের মতো বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন তিনি। জন্মদিনে মুগ্ধতা ডট কমের পক্ষ থেকে তাঁকে শুভেচ্ছা। তাকে নিয়ে লিখেছেন রেজাউল করিম মুকুল।

 

তিনি ধার্মিক, মমতাময়ী, মানবিক, তিনি বিশ্বনেতা, জননেত্রী… তিনি দেশরত্ন, তিনি সাহসী, ক্রীড়ানুরাগী,  এবং বিজয়ী, তিনি মাদার অব হিউম্যানিটি, তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বাংলাদেশের উন্নয়নের মুকুটমনি এবং এতকিছুর সাথে যোগ করা যায় তিনি স্বপ্নের ফেরিওয়ালা। এক ডালি স্বপ্ন নিয়ে চষে বেড়াচ্ছেন সারাটা দেশ এবং বিদেশ। দেশের জন্য তিনি সব ভালোগুলোই করতে চান।। তিনি দীর্ঘদিন, প্রতিদিন প্রতি মূহুর্তেই মানুষকে স্বপ্ন দেখিয়েই যাচ্ছেন, করেও দেখাচ্ছেন। গণভবনে বসেই প্রতিদিন তিনি তার স্বপ্নের শুভ উদ্ভোধণ করে দিচ্ছেন।

বাংলাদেশের উন্নয়নের কথা তাকে আর বলতে হয় না,   বিদেশীরা বলেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কেবলমাত্র একজন সফল  প্রধানমন্ত্রী নন রাষ্ট্রীয় দায়িত্ব পালনের মধ্যেও রান্না, সংগীত ও বই পড়ার প্রতি তার বিশেষ আগ্রহ লক্ষ্যনীয়। তিনি রাষ্ট্রপরিচালনার ফাঁকে উল্লেখযোগ্য ১০টি গ্রন্থও লিখেছেন। সেগুলি হলো ‘শেখ মুজিব আমার পিতা’, ‘ওরা টোকাই কেন?’, ‘বাংলাদেশে স্বৈরতন্ত্রের জন্ম’, ‘দারিদ্র্য বিমোচন, কিছু ভাবনা’, ‘আমার স্বপ্ন, আমার সংগ্রাম’’, ‘আমরা জনগণের কথা বলতে এসেছি’, ‘সামরিকতন্ত্র বনাম গণতন্ত্র’, ‘সাদা কালো’, ‘সবুজ মাঠ পেরিয়ে’ এবং ‘Miles to Go, The Quest for Vision-2021’ (two volumes)। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরও   কয়েকটি   গ্রন্থ রয়েছে।

দরিদ্র্য বিমোচনের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জন তার জীবনের অন্যতম লক্ষ্য। প্রযুক্তির প্রতিও শেখ হাসিনার বিশেষ আগ্রহ রয়েছে। তার স্বামী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রয়াত পরমাণু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়া এবং পুত্র সজীব ওয়াজেদ জয় একজন তথ্য প্রযুক্তিবিদ। তার একমাত্র কন্যা সায়মা ওয়াজেদ পুতুল একজন মনোবিজ্ঞানী ও তিনি অটিস্টিক শিশুদের কল্যাণে কাজ করছেন। শেখ হাসিনার নাতি-নাতনির সংখ্যা ৭ জন। শেখ হাসিনা বাংলাদেশের ক্যাপটেন এবং এই মূহুর্তে তার বিকল্প একজনও নাই, তার হাত ধরে বাংলাদেশ নিজ পায়ে হাটতে শুরু করেছে। বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজ ৭৫তম জন্মদিনে আমাদের শ্রদ্ধা ও ভালোবাসা আগের মতোই থাকবে চির অম্লান অমলিন। জন্মদিনে তার দীর্ঘায়ু কামনা করি। রেজাউল করিম মুকুল, ২৮ সেপ্টেম্বর, ২০২১খ্রিঃ।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •